বাংলাদেশের জরুরি ডায়াল কোড

সাম্প্রতিক লেখা

বুধবার, জানুয়ারী ১১

প্রয়োজনীয় কিছু ফ্রী সফটওয়্যার

কম্পিউটারের প্রতিটি কাজেই কোন না কোন সফটওয়্যার এর প্রয়োজন হয়। শত শত সফটওয়্যার থেকে প্রয়োজনীয়টি খুজে পাওয়া অনেক সময় কঠিন হয়ে যায়। আজ আমি আপনাদের কয়েকটি ফ্রী সফটওয়্যার এর সাথে পরিচয় করিয়ে দিব। আপনারা অনেকেই হয়তো এগুলো আগে থেকেই ব্যবহার করছেন। তবে এই পোস্টে দেয়া প্রায় সবগুলো সফটওয়্যারই বেশ কাজের কিন্তু ফ্রী।
অরবিট ডাউনলোডার

সাধারনত ব্রাউজারের ডিফল্ট ডাউনলোডার দিয়ে ফাইল ডাইনলোডের সময় ইচ্ছামত লোডিং বন্ধ অথবা চালু করা যায়না। তবে আপনি চাইলে খুব সহজেই এটি নিয়ন্ত্রন করতে পারেন অরবিট ডাইনলোডার দিয়ে। ফাইল কাস্টমাইজ করারও সুবিধা আছে:
ডিআইভি এক্স প্লেয়ার

উন্নতমানের ভিডিও এই প্লেয়ারটি অনেক জনপ্রিয়…মানহীন ভিডিও গুলোও উন্নতমানের ভিডিও ফাইলের মত প্রদর্শন করতে সক্ষম…সমর্থন করে ডিআইভিএক্স, এভিআই, এমকেভি,এমওভি এবং এমফি ফোরসহ আরও অনেক ফরম্যাট:
ট্রান্সমিউট বুকমার্ক ম্যানেজার

বুকমার্ক হিসেবে ইউআরএল সংরক্ষন করে তা কেবল একটি ব্রাউজারে সংরক্ষন করা যায়…যে কোন ব্রাউজারে একবার বুকমার্কস সেভ করে তা ব্যবহার করতে পারেন সব ব্রাইজারেই:

ডাউনলোডঃ
ভিএলসি প্লেয়ার

এটি এমন একটি মিডিয়া প্লেয়ার যেটিতে চলে না এমন কোন অডিও/ভিডিও ফরমেট নেই। এই একটি প্লেয়ার ইন্সটল করলে আর কোন মিডিয়া প্লেয়ার ইন্সটল না করলেও চলবে।

ডাউনলোডঃ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন